Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 পাহাড়ে মানুষের সঙ্গে সম্পর্ক তৈরিতে জোর অনীতের

  সংবাদদাতা, দার্জিলিং: জিটিএ প্রশাসক বোর্ডের চেয়ারম্যান পদে বসার আগে মানুষের সঙ্গে সম্পর্ক তৈরি করে তাদের সমস্যা জানার উপরে জোর দিলেন অনীত থাপা। বৃহস্পতিবার দার্জিলিংয়ে দার্জিলিং হিমালয়ান ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন কমিটির মিটিংয়ে তিনি একথা জানান।
বিশদ
 ধারের টাকা নিয়ে বিবাদের জেরেই আলিপুরদুয়ারের সেই যুবক খুন

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের প্রমোদনগরের যুবক পিন্টু দাসের(৩৫) খুনের ঘটনার পিছনে ধারের টাকা নিয়ে বিবাদের জেরেই খুন বলে মনে করছে পুলিস। এই ঘটনায় পুলিস ইতিমধ্যেই ওই এলাকারই তিন যুবককে গ্রেপ্তার করে আদালতে তুলে নিজেদের হেফাজতে নিয়েছে।
বিশদ

10th  May, 2019
 সাড়ম্বরে রবীন্দ্রজয়ন্তী পালিত দুই দিনাজপুরে

  বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী সাড়ম্বরে পালিত হল। এদিন জেলা তথ্য সংস্কৃতি দপ্তরের উদ্যোগে বালুরঘাট রবীন্দ্র ভবনে রবীন্দ্রনাথের ১৫৮ তম জন্মজয়ন্তীতে রবীন্দ্র নৃত্য, গান ও কবিতা পাঠের আয়োজন করা হয়েছিল।
বিশদ

10th  May, 2019
 বালুরঘাট কেন্দ্রে বুনিয়াদপুর ও গঙ্গারামপুর পুরসভায় এগিয়ে থাকার ব্যাপারে আত্মবিশ্বাসী তৃণমূল

 সংবাদদাতা, হরিরামপুর: বালুরঘাট লোকসভা নির্বাচনে বুনিয়াদপুর পুরসভার ১৪ টি ওয়ার্ডেই দলীয় প্রার্থীকে বড় ব্যবধানে লিড দেওয়ার ব্যাপারে অনেকটাই নিশ্চিত পুরসভার শাসকদল তৃণমূলের চেয়ারম্যান ও কাউন্সিলাররা।
বিশদ

10th  May, 2019
 হাওয়া বদল করতে গ্যাংটক গেলেন কুমার শানু

 সংবাদদাতা, শিলিগুড়ি: বৃহস্পতিবার গ্যাংটক গেলেন প্রখ্যাত শিল্পী কুমার শানু। দিনকয় সেখানে থাকার পর ফের কলকাতা যাবেন। যদিও এবারের গ্যাংটক ট্যুরে তেমন কোন বিশেষ কারণ নেই বলেই জানালেন কণ্ঠশিল্পী কুমার শানু।
বিশদ

10th  May, 2019
 রায়গঞ্জ শহরে দু’দিনে ৪টি সাপ উদ্ধারে আতঙ্ক

 বিএনএ, রায়গঞ্জ: বুধ ও বৃহস্পতিবার রায়গঞ্জের বিভিন্ন এলাকা থেকে চারটি সাপ উদ্ধার করল স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। সংস্থা জানিয়েছে, এই সাপগুলি নির্বিষ। এদিন রায়গঞ্জ পুরসভার ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার অভিজিৎ সাহার বাড়ি থেকে একটি ঘরচিতি সাপ উদ্ধার করা হয়।
বিশদ

10th  May, 2019
কমিশনের সায় সত্ত্বেও বিলি হয়নি কৃষক বন্ধু চেক, ক্ষোভ, তদন্তে জেলা প্রশাসন

মনসুর হাবিবুল্লাহ, দিনহাটা, সংবাদদাতা: নির্বাচনী আচরণ বিধির মধ্যে কমিশনের বিধিনিষেধ না থাকা সত্ত্বেও কোচবিহার জেলায় প্রায় দুই হাজার কৃষক বন্ধু চেক বিলি করা হয়নি। এ নিয়ে কৃষকদের মধ্যে ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে। দীর্ঘদিন ধরে বিলি না হওয়ায় চেকগুলির মেয়াদই ফুরিয়ে গিয়েছে। এই ঘটনায় জেলা প্রশাসনে শোরগোল পড়ে গিয়েছে।
বিশদ

10th  May, 2019
 দক্ষিণ দিনাজপুরে অসহ্য গরমে শশা ও ডাবের চাহিদা বেড়েছে

 সংবাদদাতা, হরিরামপুর: অসহ্য গরমে জেলার বাজারজুড়ে ডাব ও শশার চাহিদা তুঙ্গে। একটি ডাব বিকোচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। খোসা ছাড়িয়ে একটি শশা বিকোচ্ছে ১০ টাকায়। সব্জি বাজারে বর্তমানে গোটা শশা ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সাধারণ মানুষ অসহ্য গরমে স্বস্তি পেতে ডাব ও শশা বেশি করে খাচ্ছেন। 
বিশদ

10th  May, 2019
 বুলবুলিতে বিজেপি’র বাইক র্যা লি

 বিএনএ, মালদহ: বাইক র্যা লি করে নির্বাচনী প্রচার করল বিজেপি। বৃহস্পতিবার বুলবুলচণ্ডীতে বিজেপি’র বর্ণাঢ্য বাইক র্যা লি হয়েছে। সেখানে দলের উপনির্বাচনের প্রার্থী জয়েল মুর্মু নিজে ছিলেন। পাশাপাশি বিজেপি প্রার্থী এদিন বুলবুলচণ্ডীর কিছু এলাকায় বাড়ি বাড়ি গিয়ে প্রচারও করেন। 
বিশদ

10th  May, 2019
বেকারদের স্বনির্ভরের লক্ষ্যে গঙ্গারামপুরে কর্মতীর্থ চালু করতে চলেছে রাজ্য সরকার

 সংবাদদাতা, হরিরামপুর : সরকারি আর্থিক সহায়তায় বেকারদের স্বনির্ভরের লক্ষ্যে গঙ্গারামপুরে কর্মতীর্থ চালু করতে চলেছে রাজ্য সরকার। লোকসভা ভোট পর্ব মিটলেই গঙ্গারামপুর ব্লকের দামোদরপুর এলাকায় চালু হবে কর্মতীর্থ মার্কেট কমপ্লেক্স।
বিশদ

10th  May, 2019
হবিবপুরে কংগ্রেস প্রার্থী দেওয়ায় সঙ্কটে সিপিএম

 সংবাদদাতা, মালদহ: গত বিধানসভা নির্বাচনে মালদহে শক্তপোক্ত জোট হয়েছিল সিপিএম-কংগ্রেসের। ২০১৬ সালে হবিবপুর বিধানসভা আসনটি নির্দ্বিধায় সিপিএমকে ছেড়ে দিয়েছিল কংগ্রেস। তারপরেও টেনেটুনে ২৫১২ ভোটে জিতেছিল রাজ্যের প্রাক্তন শাসক দল। কিন্তু মহানন্দা, টাঙন দিয়ে অনেক জল গড়িয়েছে এই তিন বছরে।
বিশদ

10th  May, 2019
গরম থেকে বাঁচতে পুরাতন মালদহকে সচেতন করতে নামছেন আশাকর্মীরা

সিদ্ধার্থশংকর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: গরমে বাসিন্দাদের সুস্থ রাখতে আশা কর্মীদের প্রশিক্ষণ দিয়ে গ্রামে গ্রামে সচেতনতামূলক প্রচারে পাঠানোর উদ্যোগ নিয়েছে পুরাতন মালদহের ব্লক স্বাস্থ্য দপ্তর।
বিশদ

10th  May, 2019
 ভোট গণনা নিয়ে আজ প্রার্থীদের সঙ্গে বৈঠক প্রশাসনের

 সংবাদদাতা, মালদহ: ভোট গণনার দিন স্ট্রং রুমের বিভিন্ন ব্যবস্থা নিয়ে মালদহের দুটি লোকসভা কেন্দ্রের প্রার্থীদের নিয়ে একটি বৈঠক ডাকল জেলা প্রশাসন। আজ শুক্রবার সকাল ১১টা নাগাদ বৈঠকটি হওয়ার কথা রয়েছে। প্রার্থীরা বা তাঁদের মনোনীত এজেন্টরা এই বৈঠকে যোগ দেবেন।
বিশদ

10th  May, 2019
 ইসলামপুরে মহিলা কলেজের দাবি উপনির্বাচনে ইস্যু করেছে বিরোধীরা

  সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে মহিলা কলেজের দাবি বিধানসভা উপনির্বাচনে ইস্যু করেছে বিরোধীরা। এখানে মহিলা কলেজের দাবি দীর্ঘদিনের। কিন্তু শাসক দল এবিষয়ে কোনও উদ্যোগ না নেওয়ায় সেই দাবি পূরণ হচ্ছে না বলে ভোট প্রচারে তুলে ধরছে বিরোধীরা।
বিশদ

10th  May, 2019
 স্থানীয় বচসা থেকে বাউলে পিটিয়ে খুন সাফাই কর্মীকে

সংবাদদাতা, বালুরঘাট: স্থানীয় বিবাদে বেসরকারি কলেজের এক কর্মীকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠেছে। বুধবার গভীর রাতে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার বাউল বাজারের এই ঘটনায় এলাকায় ব্যাপক আলোড়ন পড়েছে। মৃত ব্যক্তির নাম বিনয় পাল(৪০)। তাঁর বাড়ি বাউলের মল্লিকপুরে।
বিশদ

10th  May, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, তমলুক: উন্নয়নকে হাতিয়ার করেই পূর্ব মেদিনীপুরের দু’টি আসনে তৃণমূলকে রেকর্ড ভোটে জেতানোর লক্ষ্যে ঝাঁপিয়েছেন দলের অন্যতম সেনাপতি শুভেন্দু অধিকারী। নিজের খাসতালুক পূর্ব মেদিনীপুরে দলের রেকর্ড অক্ষত রাখাই তাঁর টার্গেট।  ...

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: লর্ডসের মোড় পেরিয়ে তখন হুডখোলা জিপ ঢুকছে বিক্রমগড়ে। চারপাশে মানুষ। কেউ হাত নাড়ছেন, কেউ নমস্কার করছেন। প্রত্যুত্তরে প্রত্যেককে হাতজোড় করে নমস্কার করছেন ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১০ মে: অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীর হামলায় মৃত্যু হল এক ভারতীয় বংশোদ্ভূত যুবকের। ঘটনাটি ঘটেছে লন্ডনের কাছে বার্কশায়ারের স্লাও এলাকায়। নিহত ওই যুবকের নাম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। কর্মক্ষেত্রে বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা
১৯০৪: ১৯০৪ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির জন্ম
১৯১৫: স্বাধীনতা সংগ্রামী বসন্তকুমার বিশ্বাসের জন্ম।
১৯১৬: আপেক্ষিকতাবাদের উপস্থাপনা আইনস্টাইনের
১৯৮৪: স্পেনের ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তার জন্ম
১৯৯৮: পোখরানে পরমাণু অস্ত্রের পরীক্ষা করল ভারত
২০১৬: বাগদাদে আইএসের হামলায় হত শতাধিক



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭০.৮৮ টাকা
পাউন্ড ৮৯.৫৭ টাকা ৯২.৮২ টাকা
ইউরো ৭৭.১৮ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  May, 2019

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৬/৪৫ রাত্রি ৭/৪৫। পুষ্যা ২০/২৭ দিবা ১/১৩। সূ উ ৫/২/৩২, অ ৬/৩/৩০, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২৩ মধ্যে পুনঃ ২/৭ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/২৫ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৫ মধ্যে পুনঃ ৩/৪০ গতে উদয়াবধি। 
২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৪/৪৭/৪১ রাত্রি ৬/৫৮/৭। পুষ্যানক্ষত্র ১৯/২৭/১৬ দিবা ১২/৪৯/৫৭, সূ উ ৫/৩/৩, অ ৬/৪/৩৯, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/৫২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে, বারবেলা ১/১১/৩৩ গতে ২/৪৯/১৫ মধ্যে, কালবেলা ৬/৪০/৪৫ মধ্যে ও ৪/২৬/৫৭ গতে ৬/৪/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৫৭ মধ্যে ও ৩/৪০/৪৫ গতে ৫/২/৩০ মধ্যে। 
৫ রমজান 
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শেয়ার বা ফাটকাতে লাভ হবে। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা১৯০৪: ১৯০৪ ...বিশদ

07:03:20 PM

পাকিস্তানের একটি পাঁচতারা হোটেলে ৩ বন্দুকবাজের হামলা, চলছে গোলাগুলি

07:18:04 PM

অন্ধ্রপ্রদেশের কুরনুলে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস, মৃত ১৩, জখম বেশ কয়েকজন 

06:18:00 PM

বাইক বাহিনী ও বহিরাগতদের দাপাদাপি রোখার দাবিতে বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকারের অবস্থান বিক্ষোভ 

05:05:00 PM

উত্তরাখণ্ডে ব্যাপক তুষারপাত

04:55:00 PM